,

মাধবপুরে শিকারীর কবল থেকে ময়না ও শালিক উদ্ধার

মাধবপুর প্রতিনিধি : বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনলঙ্ঘন করে দেশি শালিক ও ময়না পাখি শিকারীর কবল থেকে উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাখি প্রেমিক সোসাইটি’র সদস্যরা। গতকাল শনিবার দুপুরে উপজেলায় নোয়াপাড়ার সায়হাম কটন মিলস সংলগ্ন সুপার মার্কেট থেকে পাখিগুলো উদ্ধার করা হয়।
পাখি প্রেমিক সোসাইটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ পাল জানান, তারা খবর পান যে ওই এলাকায় একটি শালিক ও ময়না পাখি শিকারীরা আটক করে রেখেছে। তাৎক্ষণিক তারা সেখানে গেলে শিকারীদের হেনস্তার শিকার হন পাখি প্রেমিক সোসাইটির সদস্যরা। পরে বিষয়টি বন বিভাগকে জানালে জগদীশপুর বিটের বিট কর্মকর্তা এ.টি.এম সিদ্দিকুর রহমানের নেতৃত্বে একদল ফোর্স ঘটনাস্থলে পৌছে পাখিগুলোকে উদ্ধার করে।
বিট কর্মকর্তা এ.টি.এম সিদ্দিকুর রহমান জানান, বিপদাপন্ন বন্যপ্রাণী কিংবা বন্যপ্রাণী অপরাধ দেখলেই তাৎক্ষনিক আমরা তা উদ্ধার করে থাকি। পাখি প্রেমিক সোসাইটির সদস্যরা সার্বক্ষণিক আমাদেরকে তথ্য সহযোগিতা করে থাকেন তাই তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, উদ্ধার হওয়া শালিক ও ময়না পাখিগুলোকে বনে অবমুক্ত করা হবে।


     এই বিভাগের আরো খবর